সাগরে পাঁচ দিন ভেসে থাকার পর পাথরঘাটার ১৩ জেলেসহ ট্রলার উদ্ধার

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ৬ ডিসেম্বর ২০২১

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটা থেকে গভীর সমুদ্রে মাছ শিকারে গিয়ে ইঞ্জিন বিকল হওয়া এফভি হাওলাদার নামের মাছ ধরা ট্রলারটি উদ্ধার করেছে হাতিয়া কোস্টগার্ড। ট্রলারটি পাঁচদিন ভাসমান থাকার পর রোববার গভীর রাতে হাতিয়ার পূর্বপাশে গাংঘুরিয়ার চরের দক্ষিণ পাশে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করে ভাসানচর নিয়ে আসে কোস্টগার্ডের একটি টিম। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। এর আগে গত ২৮ নভেম্বর তাঁরা পাথরঘাটা মৎস্য ঘাট থেকে মাছ শিকারের জন্য সাগরে যায়।


ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ট্রলার মালিক মো. সোহাগ হাওলাদারের বরাত দিয়ে জানান, সাগরে যাওয়ার দুদিন পর ৩০ নভেম্বর তাদের ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়। এরপর থেকে তাঁরা সাগরের ভাসতে থাকে। সাগরের ভাসতে ভাসতে ৫ দিন পর রোববার বিকেলে মোবাইলে নেটওয়ার্ক পেয়ে পাথরঘাটার ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করে। তাদের দেওয়া তথ্য মোতাবেক ভাসানচর কোস্টগার্ডকে জানালে তারা রোববার রাতে তাদের উদ্ধার করে ভাসানচরে নিয়ে আসে।


হাতিয়া কোস্টগার্ড সুত্রে জানা যায়, পাথরঘাটা থেকে মালিক সমিতির দেয়া তথ্য অনুযায়ী প্রযুক্তি ব্যবহার করে দেখা যায় এটি হাতিয়ার পূর্বপাশে গাংঘুরিয়ার চরের নিকটে সাগরের মধ্যে রয়েছে। সাথে সাথে উদ্ধারের জন্য বলা হয় ভাসানচর কোস্টগার্ডকে। সংবাদ পেয়ে তাঁরা চার ঘণ্টা চেষ্টা চালিয়ে গভীর সাগর থেকে ১৩ জেলেসহ ট্রলারটি উদ্ধার করে নোয়াখালী হাতিয়ার ভাসানচরের কোস্টগার্ড।


ট্রলার মালিক মো. সোহাগ হাওলাদার জানান ট্রলারের ১৩ জন জেলে সবাই সুস্থ রয়েছে তবে তারা মানসিক ভাবে ভেঙ্গে পরেছে। তাদের সবার বাড়ি পাথরঘাটা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে। তিনি জানান ট্রলারের ইঞ্জিন মেরামতের কাজ চলছে। দু’একদিনের মধ্যে ট্রলার ও মাঝিমাল্লা সহ পাথরঘাটার উদ্দেশ্যে রওনা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)