বৈষম্যের ঠাঁই নাই বঙ্গবন্ধুর বাংলায়

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৪ ফেব্রুয়ারী ২০১৮

কৃষি বিশ্ববিদ্যালয়ের মানববন্ধন
অনলাইন ডেস্কঃ সরকারী চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ লেখা ব্যানারে করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনের সামনে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা কোটা ব্যবস্থা সংস্কার করে শতকরা ৫৬ ভাগ থেকে ১০ ভাগে নিয়ে আসাসহ কোটা সংস্কারের পক্ষে পাঁচ দফা দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলায় বৈষ্যমের কোনো ঠাঁই নেই। তাহলে কেন এই কোটা ব্যবস্থার মাধ্যমে বেকারদের ওপর খড়গ চালানো হচ্ছে? একটা দেশে কোটা থাকতে পারে, তাই বলে ৫৬ শতাংশ কোটা রাখা কোনো যুক্তিযুক্ত বিষয় নয়। কোটা ব্যবস্থা হচ্ছে কোনো পিছিয়ে পড়া সম্প্রদায়কে সামনে এগিয়ে নেয়ার ব্যবস্থা। কিন্তু একটি দেশে প্রজন্মের পর প্রজন্ম ধরে কোটা ব্যবস্থা চলতে পারে না। আমরা এই কোটা ব্যবস্থার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। আমরা আশা করব, আমাদের এই বেকারদের প্রতি প্রশাসন সদয় হয়ে কোটা ব্যবস্থায় সংশোধনী আনবেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মানববন্ধনে আমিনুর রহমান অমিত, হুজ্জাতুল ইসলাম, কামরুল হাসান কামু, আশরাফুল আলম, হাতেম আলী, মেহেদি হাসান রাতুল, মাহমুদুর রহমানসহ তিন শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহন করেন।

একই দাবিতে তাঁরা রোববার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ে একই স্থানে মানববন্ধন করবেন বলে জানিয়েছেন।
এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)