স্কুলছাত্রী নিজের বাল্যবিবাহ ঠেকাল

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১২ এপ্রিল ২০১৮

এই ছবিটি প্রতিকীনিজের বাল্য বিবাহ ঠেকাল নোয়াখালীর কোম্পানীগঞ্জের এক স্কুলছাত্রী। ওই ছাত্রীকে তার মতের বিরুদ্ধে পরিবার সিঙ্গাপুর প্রবাসী আত্মীয়ের সাথে বিয়ে দেওয়ার জন্য কোর্ট এফিডেভিট করে।

আজ (১২ এপ্রিল) উপজেলার বসুরহাট পৌরসভার ৭নং ওয়ার্ডের আলী আজম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই ছাত্রী সাবেকুন নাহার আঁখি (১৪) উপজেলার বসুরহাট পৌর সভার আবু নাছের পৌর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। উদ্যোগী হয়ে নিজের এ বাল্য বিবাহ ঠেকিয়েছে সে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ছাত্রীর অভিযোগের ভিত্তিতে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আসাদুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. নুরনবী ছাত্রীর বাড়িতে গিয়ে তার মা-বাবাকে মৌখিক ভাবে বাল্যবিবাহ বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করেন।

এ সময় প্রশাসন বাল্য বিবাহের উদ্দেশ্যে তৈরিকৃত এফিডেভিট পত্র জব্দ করে।

প্রশাসন আজ বিকাল ৪টার মধ্যে ছাত্রীর মা-বাবা ও ছেলের মা-বাবাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ছাত্রী নিজে অভিযোগ করেছে। তার বয়স একেবারে কম। আমরা অভিভাবকদের ডেকেছি তারপরও নির্দেশ অমান্য করলে আইন অনুযায়ী কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আবু নাছের পৌর উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক আমির হোসেন, কোম্পানীগঞ্জ উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি এএইচএম মান্নান মুন্না।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১২ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)