পাথরঘাটায় স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অবশেষে থানায় ডেকে মামলা নিলেন ওসি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

ছবিঃ সংগ্রহীতবরগুনার পাথরঘাটায় একটি স্কুলের ৮ম শ্রেণিতে অধ্যায়নত ছাত্রীর জোরপূর্বক আপত্তিকর ভিডিও মুঠোফোনে ধারণ করে ভিডিও শেয়ারিং এ্যাপ টিকটকে ছড়িয়ে দিয়েছে একই ক্লাসের সহপাঠি নাঈম। ছাত্রী অভিভাকদের অভিযোগ, এ ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশের সহযোগীতা পাওয়া যায়নি। বিচারে সহযোগীতা না পাওয়ায় আত্মহত্যার হুমকি দিয়েছিল ঐ ছাত্রী।

এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ঐ স্কুল ছাত্রীর মা রুমা বেগমকে থানায় ডেকে নিয়ে মামলা নিয়েছে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার। অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ সরকার পাথরঘাটা নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঐ ছাত্রীর মোসা রুমা আক্তার বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ২০২০ এর ১০ তৎসহ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯(১)/৩৫ পাথরঘাটা থানায় মামলা দায়ের করেন।মামলা নং -২৭।

জানা যায়, বখাটে নাঈম তার একই ক্লাসের সহপাঠীর মামলা বাদি রুমার মেয়েকে বিভিন্ন সময় উত্যক্ত করে আসছে। এ নিয়ে এক বছর আগে নাঈমের মামা ইউসুফ এর কাছে নালিশ করেও কোন সমাধান পাননি ভুক্তভোগী পরিবারটি। এরপরে গত বুধবার ঐ ছাত্রীকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় বখাটে নাঈম। এরপর রুমা বিষয়টি স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানালে তিনি বিচার করবেন বলে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে বলেন। প্রধান শিক্ষক নাঈমের পরিবারের সাথে যোগাযোগ করে ব্যার্থ হওয়ার হয়। পরে শুক্রবার রাত নয়টার দিকে পাথরঘাটা থানার গিয়ে বিষয়টি ওসি আবুল বাশারকে জানিয়ে মামলা করবে বলে জানান ঐ ছাত্রী ও তার মা রুমা বেগম। কিন্তু ওসি দীর্ঘক্ষণ তাদের বসিয়ে রেখে পরে আসতে বলেপাঠিয়ে দেন। এরপর আমি আবারও মামলা করার কথা জানালে তিনি ফিরিয়ে দিয়ে বলেন তার “ব্যক্তিগত কার্ড ধরিয়ে দিয়ে পরে যোগাযোগ করতে বলেন বলে জানান রুমা।

বখাটে নাঈম উপজেলার সদর ইউনিয়নের হাজির খাল গ্রামের সৌদি প্রবাসী সগির খানের ছেলে। সগীর খানের স্ত্রী ছেলে নাঈমকে নিয়ে পৌর শহরে ভাড়া বাসায় থাকেন।

এ বিষয়ে নাইমের মায়ের মুঠোফোনে যোগাযোগ করলে তার বড় মামা ইউসুফ পাথরঘাটা নিউজকে জানান, এ ঘটনার পর থেকেই নাইমকে খুজে পাচ্ছিনা আমরা। আগে আমার ভাগ্নেকে খুজে বের করে দিক তার পরে সমস্যার সমাধান হবে। আমার ভাগ্নেকে খুজে পেতে থানায় গেলে কোন মামলা বা জিডিও নেয়নি পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল তোফায়েল হোসেন সরকার পাথরঘাটা নিউজকে জানান, শনিবার রাত সাড়ে দশটার দিকে রুমা বেগম বাদী হয়ে দুই জনের নামে মামলাটি দায়ের করেছেন। জেলা পুলিশ সুপারের নির্দেশে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য চেষ্টা চলছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)