তালতলীতে আওয়ামীলীগ নেতা সবুজ বেস্টুনির গাছ কেটে নিচ্ছে

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ৮ জুন ২০১৮

আওয়ামীলীগ নেতা সবুজ বেস্টুনির গাছ কেটে নিচ্ছেতালতলী প্রতিনিধি
তালতলীতে সবুজ বেস্টুনির গাছ কেটে নিচ্ছে এক প্রভাবশালী আওয়ামীলীগ নেতা।

বৃহস্পতিবার (৭ জুন) বিকেলে গাছ কেটে নেওয়ার সময় বাধাঁ দেয়ায় সংঘর্ষে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ঐ নেতার ভাতিজা হারুন।

জানা গেছে, উপজেলার কড়ইবাড়ীয়া ইউনিয়নের পূর্ব ঝাড়াখালী গ্রামের ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রভাবশালী নেতা জয়নাল আবেদীন হাওলাদার এলাকায় মানবাধিকার ফাউন্ডেশনের আহবায়ক ও গ্রাম ভিত্তিক কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতির পরিচয় দিয়ে বিভিন্ন প্রভাব খাটিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার বিকেলে আলহাজ্ব নাসির উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় সবুজ বেস্টুনি প্রকল্পের ৩টি চাম্বল ও ১টি রেইন্ট্রি গাছ কেটে নেয়ার সময় স্থানীয় হারুন হাওলাদার বাধাঁ দেয়। এতে তার সাথে তর্কের এক পর্যায় লাঠি দিয়ে হারুনের মাথায় আঘাত করলে গুরুতর অসুস্থ্য হয়ে পরে। স্থাণীয় লোকজন তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

তালতলী রেঞ্জের বন প্রহরী শুব্রত জানান, গাছ কাটার খবর পেয়ে তাৎক্ষনিক গিয়ে সবুজ বেস্টুনি প্রকল্পের ৩টি চাম্বল ও ১টি রেইন্ট্রি গাছ কেটেছে দেখেন। আর যাতে গাছ কাটতে না পারে তাতে বাধাঁ দিয়ে কাটা ৪টি গাছ স্থানীয় উপকারভুগি সদস্য আবুল বাসারের জিম্মায় দিয়ে আসেন। কাটা গাছ ৪টিতে আনুমানিক ২৫০-৩০০ ঘনফুট হতে পারে।

আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন সবুজ বেস্টুনির গাছ কাটার কথা স্বীকার করে বলেন, রাস্তার গাছ কাটায় হারুন বাধাঁ দিতে আসলে হাতাহাতি হয়। সে পটুয়াখালী হাসপাতালে ভর্তি হয়েছে। তাই আমিও নেতৃবৃন্দের পরামর্শে আজ (শুক্রবার) স্ত্রী মমতাজকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করানোর জন্য নিয়ে যাচ্ছি।

তালতলী রেঞ্জ কর্মকর্তা জানান, আমি এখনও গাছ কাটার খবর পাইনি। এখনই খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নিব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৮ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)