বরিশাল বিভাগে আরো ৯৮ জনের করোনা শনাক্ত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১১ জুন ২০২০

ছবিঃ সংগ্রহীতবরিশাল বিভাগের ৬ জেলায় এখন পর্যন্ত মোট ১ হাজার ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৩৩৬ জন এবং মৃত্যু হয়েছে মোট ২৫ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় পিরোজপুর ব্যতিত বরিশাল বিভাগের ৫ জেলায় ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বরিশালে বিভাগে যা এ যাবত কালে ২৪ ঘন্টায় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। আর গেলো ২৪ ঘন্টায় পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠি ব্যতিত ৩ জেলায় ১৫ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, ঝালকাঠির নলছিটিতে জামাল উদ্দিন (৬৫) ও বরিশাল নগরের ভাটিখানা এলাকার মুক্তিযোদ্ধা বজলুর রহমান (৭০) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এদিকে করোনার সংক্রমন প্রদিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশন এলাকা সহ বিভাগের ৬ জেলায় মোট ১৬ হাজার ৬৯১ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৫ হাজার ৩৮১ জনকে, আর এরমধ্যে ১২ হাজার ৯০৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ১ হাজার ৩১০ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৯৫৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এরবাহিরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৯৩০ জন এবং এরইমধ্যে ৪৪২ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যারমধ্যে ১৪ জন করোনা পজেটিভ রোগী ও বাকীরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৭৫৯ জন, পটুয়াখালীতে ১১৩, ভোলায় ৭৬ পিরোজপুরে ৯৪, বরগুনায় ৯৭ ও ঝালকাঠিতে ৭৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে ৩৩৬ জন করোনা পজেটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ২৫ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ৯ জন, পটুয়াখালীতে ৬ জন, পিরোজপুরে ৩ জন, ঝালকাঠিতে ৩ জন, ভোলায় ২ জন ও বরগুনায় ২ জন রয়েছেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)