পৌরসভা নির্বাচন পাথরঘাটায় চার মেয়র প্রার্থী ঐক্যবদ্ধ, আ’লীগ একা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ৩ জানুয়ারী ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজআসন্ন পৌরসভা নির্বাচনে বরগুনার পাথরঘাটায় ৫জন মেয়র প্রার্থীর মধ্যে ৪ জন ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে।

আজ বোববার বিকেলে প্রার্থীদের মনোনয়ন পত্র জাচাই-বাছাই শেষে সতন্ত্র, বিএনপি ও আওয়ামীলীগের বিদ্রহী প্রার্থীরা ঐক্যবদ্ধের ঘোষনা দেন। অন্যদিকে আওমীলীগের নৌকা মার্কার প্রার্থী আনোয়ার হোসেন আকন এই ঐক্যবদ্ধতাকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেছেন।

জানা গেছে, পাথরঘাটা পৌরসভা নির্বাচনে  মেয়র পদে ৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। অনেকের বিরুদ্ধে একাধীক মামলার অভিযোগ থাকলেও জাচাই-বাছাই শেষে প্রত্যেকের মনোনয়পত্রের বৈধতা ঘোষনা করে রিটানিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা।

ঐক্যবদ্ধ ৪ প্রার্থীরা হলেন, বিএনপির সমর্থিত ধানেরশীষ প্রতীকের সাহাবুদ্দিন সাকু, আওয়ামীলীগের বিদ্্েরাহী প্রার্থী অ্যাডভোকেট শাহ আলম মল্লিক, সতন্ত্র প্রাথী হিসেবে পাথরঘাটা উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল ও মাহবুবুর রহমান খান।

আনোয়ার হোসেন আকন জানান, এই নির্বাচনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। প্রতীক পাওয়ার আগেই ঐক্যবদ্ধ হয়ে তারা মাঠে নেমেছে, নৌকা সমর্থিত নেতাকর্মীদের বিভিন্ন রকমের হুমকি-ধামকি দিয়ে আসছে। সরকারের সুষ্ঠ নির্বাচনকে প্রভাবিত করার জন্য তারা আজ ঐক্যবদ্ধ। আমি গত ১০ বছর ধরে পাথরঘাটা পৌরসভার মেয়র, আমার নির্বাচনী এলাকায় কাজ করেছি তাই জনগন আমাকের ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করবেন।

ঐক্যবদ্ধ ৪ প্রার্থীর মধ্যে মোস্তাফিজুর রহমান সোহেল জানান, আমাদের ঐক্যবদ্ধ আসন্ন পৌরসভা নির্বাচনে জনগনের ভোট নিশ্চিত করা। যাতে করে আগামী ৩০ জানুয়ারি ভোট কেন্দ্রে কোন অপশক্তি ভোট কাটতে না পারে তা প্রতিহত করা। তিনি জানান, আওয়ামীলীগ প্রার্থী বিভিন্ন গ্যারেজ থেকে ৫টি পুরনো মোটর সাইকেল ক্রয় করেছে। ওই মোটরসাইকেল গুলো পুরিয়ে দিয়ে আমাদের নেতাকর্মীদে নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি দাবি করেন।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন জানান, পৌরসভা নির্বাচনে পাথরঘাটায় যেকোন পুরস্থিতি আমার আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত। নির্বাচন উপলক্ষে সরকারের যে কোন সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

এবিষয়ে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা জানান, পাথরঘাটায় নির্বাচনকে ঘীরে টানটান উত্তেজনা বিরাজ করছে। তিনি জানান যে কোন তদবির উপেক্ষা করে নির্বাচন কমিশনের সকল সিদ্ধান্ত মেনে আইন লঙ্গনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিবো।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)