পৌর নির্বাচন পাথরঘাটায় প্রতীক বরাদ্ধের আগেই ফেসবুকে পোস্টার দিয়ে প্রচারনা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:২১ পিএম, ৯ জানুয়ারী ২০২১ | আপডেট: ০৯:২৪ এএম, ১০ জানুয়ারী ২০২১

--- আসন্ন পাথরঘাটা পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে বরগুনার পাথরঘাটা পৌরসভায় আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রতীক বরাদ্ধের কথা আগামী ১১ জানুয়ারি থাকলেও তার আগেই স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেলেরে নারিকেল গাছ প্রতীক নিয়ে এমডি ফারুক, যুবরাজ গাজী ও এমডি শামিম নামের ফেসবুক এইডি সহ আরো অসংখ্য আইডি থেকে।

অপর দিকে প্রার্থীরা বলছেন, তাদেরকে একটি মহল ক্ষতি করার জন্য এগুলো করে যাচ্ছে। এ নিয়ে অন্য সকল প্রার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে বলে জানা গেছে।

এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেল জানান, এবিষয়ে আমি কিছুই জানিনা এবং আমার ফেসবুক থেকে কেউ ছারে নাই। আমি স্বতন্ত্র নির্বাচন করি এজন্য আমার এন্টি গ্রুপ পোস্টার করে এগুলো ছারছে। আমি মার্কা পছন্দ করেছি নারিকেল গাছ, এখন পর্যন্ত প্রতীক বরাদ্ধ হয়নাই আমি কিভাবে মার্কা দিয়ে পোস্টার করবো? নৌকার প্রার্থীরা আমাকে নির্বাচন থেকে উঠিয়ে দেয়ার চেস্টা করেছে তারা এগুলো করছে।

এবিষয়ে নৌকা মার্কার প্রার্থী আনোয়ার হোসেন আকন জানান, এগুলো সম্পূর্ন মিথ্যা কথা! আমি বা আমার লোকজন এগুলো কেন করতে যাবে? আমি নির্বাচন কি একটি করছি?। এর আগেও একাধীকবার নির্বাচনে নির্বাচিত হয়েছি, কেউতো এরকম কথা বললো না। তাছারা আমি ব্যাস্ততার কারনে নিজেই কোন সময় পাচ্ছি না।

পাথরঘাটা উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা মো. আইউব আলী হাওলাদার জানান, প্রতীক বরাদ্ধের আগে কোন প্রার্থী প্রচার প্রচারনা চালাতে পারবে না। এটা নির্বাচন আইনে শাস্তিযোগ্য আপরাধ। এ আইন ভঙ্গ করলে ৬ মাসের কারাদন্ড বা ৫০ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডনীয় হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)