আমতলীতে মাদ্রাসা সুপার নিয়োগে অনিয়মের অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:০০ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

এই ছবিটি প্রতিকীআমতলীতে মহিষকাটা নেছারিয়া দাখিল মাদ্রাসার সুপার নিয়োগে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আবু জাফর কে চাহিদানুযায়ী ঘুষ না দেওয়ায় বিধি লংঘন করে নিয়োগের পায়তারা চালাচ্ছে। সুপার পদে নিয়োগ পরীক্ষায় প্রথম স্থান অধিকারী মাওলানা মো.মজিবুর রহমান এসব অভিযোগ করেছেন।

মজিবুর রহমান লিখিত অভিযোগে জানান, গত বছরের ১২ নভেম্বর দৈনিক সৈকত সংবাদ ও দৈনিক যায়যায়দিন পত্রিকায় মহিষকাটা নেছারিয়া দাখিল মাদ্রাসার সুপার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর এ বছরের ১০ মার্চ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত নিয়োগ পরীক্ষায় ডিজি, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর প্রতিনিধি হিসাবে উপ-পরিচালক (অর্থ) মোহাম্মদ শামসুজ্জামান উপস্থিত ছিলেন। এ নিয়োগ পরীক্ষায় ১০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে মাওলানা মোঃ মজিবুর রহমান, পিতাঃ মৃত ময়জদ্দিন হাং ২২ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে সুপার পদে নির্বাচিত হন। বাছাই কমিটির সকল সদস্য তাকে নিয়োগপত্র প্রদানের সুপারিশ করেন। পরবর্তীতে মাদ্রাসার সভাপতি তার কাছে মোটা অংকের ঘুষ দাবী করেন। মজিবুর রহমান ঘুষ দিতে অস্বীকার করলে অদ্যাবদি তাকে নিয়োগপত্র প্রদান করা হয়নি।

এ ব্যাপারে ভুক্তভোগী মাওলানা মজিবুর রহমান গত ৪ এপ্রিল আমতলী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

মাদ্রাসার সভাপতি মোঃ আবু জাফরের কাছে জানতে চাইলে তিনি বলেন, মাওলানা মোঃ মজিবুর রহমান পরীক্ষায় প্রথম হয়েছেন এবং বাছাই কমিটিও তাকে নিয়োগপত্র প্রদান করার জন্য সুপারিশ করেছেন, কিন্তু আমি মাননীয় সংসদ সদস্য মহোদয়ের অনুমতি ছাড়া তাকে নিয়োগপত্র প্রদান করতে পারব না।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেনের কাছে অভিযোগের বিষয় জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগকে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৬ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)