আরও ভালো কিছু গান করতে চাই: সালমা

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াফোক ধারার গানে জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা। সম্প্রতি আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের সঙ্গে একটি গানের মিউজিক ভিডিওতে অংশ নিয়ে প্রশংসিত হয়েছেন। অডিও-ভিডিওর পাশাপাশি নিয়মিত মঞ্চেও পারফর্ম করছেন।

ফোক গান ছাড়াও অন্যান্য গানেও রয়েছে তার পদচারণা। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* প্রশ্ন: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** সালমা: গেল কোরবানির ঈদে বেশ কয়েকটি গান করেছি। ওই সময় সবগুলো গান রিলিজ হয়নি। এগুলোর ভিডিও নিয়ে ব্যস্ত আছি। এছাড়াও নতুন কয়েকটি গানের কাজ হাতে নিয়েছি। পাশাপাশি স্টেজ শো, টেলিভিশনে লাইভ গানের অনুষ্ঠানও করছি।

* প্রশ্ন: গত কোরবানির ঈদের গানগুলো নিয়ে শ্রোতা-দর্শক সাড়া কেমন পাচ্ছেন?

** সালমা: ভালোই সাড়া পাচ্ছি। আসিফ ভাইয়ার সঙ্গে প্রথম একটি গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি মডেল হয়েছি। যেমনটি আনন্দ নিয়ে অভিনয় করেছি তেমন দর্শকও গানটি ভালোভাবে নিয়েছেন। অনেকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায়ও প্রশংসা করেছেন অনেকে।

* প্রশ্ন: ফোকের বাইরে আধুনিক গানে আগ্রহ কতটুকু?

** সালমা: ফোকের বাইরে আধুনিক গানও গাই। আসিফ ভাইয়ের সঙ্গে যে গানটি করেছি সেটি আধুনিক। এ ধারার গানের প্রতি আগ্রহ থাকলেও আমার প্রাণই তো হচ্ছে ফোক। ফোক গান আগে। এখন যেহেতু আমার ডিজে হিফহপ গান দর্শক-শ্রোতারা পছন্দ করছেন, তাই করছি।

*প্রশ্ন: কোন ধরনের গানে শ্রোতাদের আগ্রহ বেশি?

** সালমা: আসলে একেক গানে একেক রকম দর্শক-শ্রোতা। কম বেশি বলার কিছু নেই। আধুনিক, ফোক, ব্যান্ডসহ সব গানেই দর্শক-শ্রোতাদের আগ্রহ রয়েছে। গান ভালো হচ্ছে কিনা সেটাই বড় কথা। ভালো গান যেই রকমেরই হোক শ্রোতারা তা শুনবেই।

* প্রশ্ন: ফোক গান হারিয়ে যাচ্ছে, অনেকে বলে থাকেন…

** সালমা: আমার মনে হয় না ফোক গান হারিয়ে যাচ্ছে বা যাবে। এখন আরও ভালোভাবে আধুনিক কম্পোজিশন করা হচ্ছে। সামনে আরও হবে। ফোক গান হারিয়ে যাবে আমি তা বিশ্বাস করি না।

* প্রশ্ন: আপনি স্টেজ শো করতে গেলে কোন গানের অনুরোধ পান বেশি?

** সালমা: আমি যে ঘরানার গান গাই, আমার কাছে সে ধরনের গানই শুনতে চান শ্রোতারা। নিজের গান গাওয়ার পাশাপাশি আধুনিক কিছু গানও গাই। তাতে কারও অভিযোগ শুনিনি।

* প্রশ্ন: ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** সালমা: আরও ভালো কিছু গান করতে চাই। যেগুলো দর্শক-শ্রোতারা অনেক দিন শুনবেন।

*প্রশ্ন: আর কতদিন একা থাকবেন?

** সালমা: যতদিন বিশ্বস্ত পাত্র না পাব ততদিন একা থাকব। যে মানুষটি আমার কর্মকে সমর্থন দেবে, আমাকেই ভালোবাসবে, বিশ্বাস করবে তাকেই আমি জীবনসঙ্গী করব।(যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)