এবার ভিন্ন পরিবেশে ঢিলেঢালা ভাবে চলছে পাথরঘাটার ভোট গ্রহণ

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ৩১ মার্চ ২০১৯ | আপডেট: ০১:৫৯ পিএম, ৩১ মার্চ ২০১৯

---
শান্তিপূর্ণ পরিবেশে চলছে ৫ম ধাপে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ।পাথরঘাটার বেশ কয়েকটি ভোট কেন্দ্রে ঘুরে দেখা যায় অধিকাংশ ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা খুবই নগন্য।কিছু কিছু কেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো হলেও অনেক কেন্দ্র ছিলো ভোটার শূন্য।

কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা যায়, তারা শান্তিপূর্ণ ভাবে ভোট প্রদান করেছেন।কোনো সমস্যা হয় নি ভোট প্রদান করতে।তারা আরও বলেন, এরকম শান্তিপূর্ণ নির্বাচন অনেক বছর পর দেখেছেন।তবে প্রচন্ড পরিমানে রোদের তাপ ও গরম পড়ার কারনে ভোটার উপস্থিতি কম বলে মনে হচ্ছে।

আগের নির্বাচন গুলোতে অনিয়মের নানা অভিযোগ পাওয়া গেলেও এবার কোনো তেমন অভিযোগ পাওয়া যায় নি।তবে সকালের দিকে প্রভাব বিস্তারের চেষ্টাকালে পদ্মা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ইউপি সদস্য সহ দুই জনকে আটক করা হয়েছিল।এর আগে ভোট শুরু কিছুক্ষনের মধ্যেই পাথরঘাটা মহাবিদ্যালয় থেকে সন্দেজভাজন কয়েকজনকে র‍্যাব আটক করলেও জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, সকালে ভোটার উপস্থিতি থাকলেও এখন কিছুটা কম রয়েছে।দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করেন তারা।তারা আরও বলেন, উপজেলার পরিবেশ শান্ত রয়েছে।কোনো অনিয়ম পাওয়া যায় নি।

পুলিশ জানিয়েছে, কোনো অনিয়মের সুযোগ নেই। অনিয়মের পরিস্থিতি তৈরি হলে সরাসরি মোকাবেলা করা হবে। কঠোর অবস্থানে রয়েছেন তারা। সবাইকে নির্ভয়ে ভোট প্রদান করতে বলা হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলা পরিষদ উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

আরো জানা গেছে, উপজেলায় ৫১টি ভোটকেন্দ্র আছে এবং ঝুঁকিপূর্ণ গুলো চিহ্নিত করে বাড়তি নিরাপত্তার প্রস্তুতি নেওয়া হয়েছে। পর্যাপ্ত পরিমানে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, কোস্টগার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৭৫৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৯৯২১ এবং মহিলা ভোটার ৬০৮৩৮ জন। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)