বরগুনায় এমপি পুত্র মাদক ব্যাবসায় কোটিপতি : ছাত্রলীগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিকবরগুনা-১ (সদর-আমতলী- ও তালতলী) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পুত্র জেলা তরুন লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুনাম দেবনাথ মাদক ব্যবসা করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন বলে এমন অভিযোগ করেছে জেলা ছাত্রলীগ।

এ সাংসদ শম্ভুর পুত্র তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে এনে শনিবার (২৮ এপ্রিল) এ সংবাদ সম্মেলন করেন জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক।

জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক তিনি তার লিখিত বক্তব্যে বলেন, বরগুনার তরুণ সমাজ এখন ইতিহাসের ভয়ঙ্করতম সময় পাড় করছে। এর আগে শুনেছি কাজের বিনিময়ে খাদ্য মানে ‘কাবিখা’। কাজের বিনিময়ে টাকা মানে ‘কাবিটা’। অতএব অপ্রিয় হলেও সত্য এখন সেখানে শুনতে হচ্ছে ‘মাবিরা’ মানে মাদকের বিনিময়ে রাজনীতি। মাদকের বিনিময়ে এখন অনেক তরুণই মিছিলে যায়। একটি ফেনসিডিল আর দুইটি ইয়াবার বিনিময়ে অনেক তরুণই এখন ফেসবুকে ফেক আইডি খুলে পক্ষ-বিপক্ষের নেতাদের প্রচার ও অপপ্রচার চালায়।

জুবায়ের আদনান অনিক আরো বলেন, বরগুনার চিহ্নিত সব মাদক ব্যবসায়ীর নেতৃত্ব দেন খোদ এমপির পুত্র সুনাম দেবনাথ। কৌশলে বরগুনার অধিকাংশ তরুণকে তিনি মাদক সেবন ও মাদক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত করে ব্যক্তিকেন্দ্রিক রাজনীতিতে টানছেন। তিনি বরগুনা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের পদ ও পদবী ব্যবহার করে মাদক বাণিজ্যের মাধ্যমে কোটি কোটি টাকার মালিক বয়ে গেছেন। বরগুনার অধিকাংশ মাদকসেবী এবং চিহ্নিত সব মাদক ব্যবসায়ী তার ছত্রছায়ায় থাকেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, বরগুনার গণবিচ্ছিন্ন একজন এমপির একমাত্র পুত্রের কাছে জিম্মি এখন অধিকাংশ মানুষ। সকাল-বিকাল চারটা ফেনসিডিল না খেলে যার শরীর ভালো থাকে না।

জুবায়ের আদনান অনিক আরো বলেন, বরগুনার শীর্ষ সন্ত্রাসী অভিজিৎ তালুকদার ওরফে অভি সুনাম দেবনাথের শ্যালক। যার নামে ডাকাতি, ছিনতাই, অপহরণ, ধর্ষণ, জমি দখল এবং চাঁদাবাজিসহ ১৫ থেকে ১৬ টি মামলা রয়েছে। একের পর এক ভয়ঙ্কর সব অপরাধ করেও এমপির পুত্র সুনাম দেবনাথের সহযোগিতায় পার পেয়ে যান এ সন্ত্রাসী অভি ।

অভিযুক্ত এসব অভিযোগের বিষয়ে এমপি পুত্র সুনাম দেবনাথ বলেন, আমার সঙ্গে যারা থাকেন তারা কে কী করেন তা খোঁজ রাখা সম্ভব নয়। আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যে একটি পক্ষ মহল আমার বিরুদ্ধে এসব মিথ্যা অপপ্রচার চলাচ্ছেন।

বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আমার পুত্র যদি মাদক ব্যবসা করে থাকে তবে পুলিশ তা খতিয়ে দেখুক। বরগুনার জনগণও যাচাই-বাচাই করে দেখুক কারা প্রকৃতপক্ষে মাদক ব্যবসা পরিচালনা করে।

এ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, সহ-সভাপতি ইলিয়ান আকন, আনিসুজ্জামান তুহিন, মাহফুজ আল নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক রেজোয়ানুল ইসলাম বাবু, আমতলী উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান, তালতলী উপজেলা ছাত্রলীগের সভাপতি সরোয়ার হোসেন স্বপন প্রমুখ।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৯ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)