পাথরঘাটায় ১০ম শ্রেণীর শিক্ষার্থী দিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা, ৮ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৫ পিএম, ২৪ নভেম্বর ২০১৯

পাথরঘাটায় ১০ম শ্রেণীর শিক্ষার্থী দিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা, ৮ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল
বরগুনার পাথরঘাটায় চলমান ইবতেদায়ী পরীক্ষায় ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের দ্বারা পরিক্ষা দেয়ার অপরাধে ৮ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল করেছে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির। রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার গনিত পরিক্ষা চলাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির পরিক্ষার হল পরিদর্শন কালে উপজেলার পূর্ব ঘুটাবাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পরিক্ষার্থীদের নিজ নামের সাথে মিল না থাকায় সংদেহ হলে এ তথ্য বেরিয়ে আসে।

তখন খোঁজ খবর নিয়ে বেরিয়ে আসে বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যায়নরত মোহাম্মদ হাসান মিয়া (১০ম), মিরাজ (১০ম), সাইদুল ইসলাম (৯ম), মাসুদ (৯ম), ইমন (৮ম) মাসুম বিল্লাহ (৭ম), সুরাইয়া (৬ষ্ঠ), মোহাম্মদ রাকিব (৬ষ্ঠ) শ্রেণীর শিক্ষার্থীরা উপজেলার উলানিয়া স্বতন্ত্র মাদ্রাসা, উওর ঘুটাবাছা মফেজিয়া মাদ্রাসা, দক্ষিণ কালিবাড়ী রশিদিয়া মাদ্রাসা, মধ্য ঘুটাবাছা রশিদিয়া মাদ্রাসা থেকে ছদ্মনাম ব্যবহার করে ইবতেদায়ীপরীক্ষায় অংশগ্রহণ করে।

পরিক্ষায় ছদ্মনাম ব্যবহার করে অংশগ্রহণ করা রাকিবসহ অন্যরা জানান স্যারদের অনুরোধে তারা এ পরিক্ষায় অংশগ্রহণ করে।

নির্বাহী কর্মকর্তা হুমায়ূন কবির জানান, অভিযুক্ত শিক্ষক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ সহ প্রতিবেদন পাঠানোর প্রক্রিয়া চলছে। তিনি আরো জানান ঐ শিক্ষার্থীদের পরীক্ষা বাতিল করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)